Home আমার বাংলা নান্দাইলে আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে হত্যা, লুটপাট, বাড়ি ঘরে অগ্নিসংযোগ, আটক ১
আমার বাংলা - ময়মনসিংহ বিভাগ - ফেব্রুয়ারি ২, ২০১৯

নান্দাইলে আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে হত্যা, লুটপাট, বাড়ি ঘরে অগ্নিসংযোগ, আটক ১

আজহারুল হক:
ময়মনসিংহের নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোর্শেদ আলী খান (৫২)কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ হত্যাকান্ডের জেরে বিক্ষোব্ধ মোর্শেদ সমর্থকরা সন্দেহজনক ব্যক্তিদের কানরামপুর বাজারের ১৫/১৬টি দোকানে ব্যাপক ভাংচুর,২৫/৩০টি বাড়িতে লুটপাট ও আগুন ধরিয়ে দেয়। হত্যাহান্ডের ঘটনায় জড়িত সন্দেহে প্রতিপক্ষের নুরুল ইসলাম নুরু নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (০১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে মোয়াজ্জেমপুর ইউনিয়নের দত্তপুর গ্রামের নুরুর বাড়ির সামনে এ ঘটনা। পরে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল মর্গে প্রেরণ করে পুলিশ।

নান্দাইল মডেল থানার (ওসি-তদন্ত) রুহুল কুদ্দুস খান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার কানুরামপুর বাজার থেকে দত্তপুরে নিজ বাড়ি যাওয়ার জন্য মোটরসাইকেল যোগে রওনা দেন মোর্শেদ। পরে বাজার থেকে কিছু দূর যাওয়ার পর তার মোটরসাইকেল গতিরোধ করে দুর্বৃত্তরা। এ সময় তাকে একা পেয়ে দুর্বৃত্তরা এলোপাতাড়ি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে ধান ক্ষেতে লাশ ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল মর্গে প্রেরণ করে।

এ হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যহত রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা। ইতোমধ্যে
হত্যাহান্ডের ঘটনায় জড়িত সন্দেহে প্রতিপক্ষের নুরুল ইসলাম নুরু নামে এক ব্যক্তিকে আটক করা হয়েেেছ।

অপরদিকে এ হত্যাকান্ডের জেরে মোর্শেদ সমর্থকরা সন্দেহজনকদের স্থানীয় কানরামপুর বাজারের ১৫/১৬টি দোকানে ব্যাপক ভাংচুর,দত্তপুর গ্রামের ২৫/৩০টি বাড়ি-ঘরে লুটপাট চালিয়ে শেষে আগুন ধরিয়ে দেয় বলে স্থানীয়রা জানান। এসময় নান্দাইল মডেল থানা পুলিশ ও ময়মনসিংহ থেকে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

হত্যাকান্ডের সংবাদ পেয়ে ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের পরিবারের সদস্যদের সান্তনা দেয়ার সময় হত্যাকান্ডে জড়িত অপরাধীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানান।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিয়া জানান, ঘটনার পর থেকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।সেইসাথে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলে স্থানীয় সূত্র জানায়।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

খালেদা জিয়া জেল থেকে বাইরে আসুক সরকার চায়না- মির্জা ফখরুল

ডেস্ক সংবাদঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, ‘এই সরকার চায়না…