শিরোনাম
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন

গফরগাঁওয়ে সমাজসেবা কর্মকর্তার মানবিকতা

রিপোটারের নাম / ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১ ফেব্রুয়ারি, ২০১৯

আজহারুল হক:
এমন কিছু মানুষ আছেন, যাঁরা অন্যের কষ্টে কষ্ট পান আর পরের দুঃখে দুঃখ পান। এ মানুষগুলোর মনে পরের অল্প কষ্টতেই দাগ কাটে। তেমনি একজ নজরুল ইসলাম সারণীক।
তিনি ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা। কোথাও অসহায় ও অসুস্থ মানুষের খবর পেলে সেখানে ছুটে যান তিনি। সহায়তা ও সহমর্মিতার হাত বাড়িয়ে দেয়ার পাশাপাশি নিজ উদ্যোগে চিকিৎসার ব্যবস্থা করেন।
গফরগাঁও পৌর এলাকার চামড়া গুদাম এলাকায় পরিচয়হীন প্রায় অশীতিপর এক বৃদ্ধা অসুস্থ অবস্থায় পড়ে আছেন এমন খবরে বৃহস্পতিবার সেখানে ছুটে যান সমাজসেবা কর্মকর্তা সারণীক। ওই বৃদ্ধাকে উদ্ধার করে বৃহস্পতিবার পড়ন্ত বিকেলে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে দেন।
পরে তিনি তার ফেসবুক ওয়ালে লিখেন গফরগাঁও রেলস্টেশনের অদূরে পড়ে থাকা সহায়-সম্বলহীন এই বৃদ্ধাকে বিকেলে হাসপাতালে নিয়ে আসি। হতদরিদ্র অসহায় মানুষটির সুস্থহতার জন্য সকলের সদয় সহানুভূতি ও সহ্দৃয় সহযোগিতা কামনা করছি।
গত বছরের মে মাসে মানবিক এই কর্মকর্তা ময়মনসিংহ শহরে মারাত্মক অসুস্থ এক নারীকে পরে থাকতে দেখে উদ্ধার করে প্রথমে ময়মনসিংহ জেলা সমাজসেবা অধিদপ্তরের আওতায় স্বাস্থ্যসেবা কেন্দ্রে রেখে সেবা দেন। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ওই নারী কিছুটা সুস্থ্য হওয়ার পর তার বাড়ি গফরগাঁও উপজেলায় জানতে পেরে স্বজনদের কাছে পৌঁছে দেন। পরে ওই নারীকে সরকারি ব্যবস্থায় ঘর নির্মাণ করে দেন।
এছাড়াও গত বছরের এপ্রিল মাসে রেনু আরা নামে উপজেলার চরআলগীর অসহায় নারীকে উদ্ধার করে হাসপাতালে সার্বিক চিকিৎসাসেবার ব্যবস্থা করে দেন। একই বছরের জানুয়ারী মাসে উপজেলার গন্ডগ্রাম গ্রামে শামছুদ্দিন নামে এক অসহায় ব্যক্তি আগুনে পুড়ে যায়। খবর পেয়ে তিনি তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা সেবা দেন। ওই বছরের ফেব্রুয়ারীতে প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন উপজেলার সালটিয়া ইউপির সাবেক চেয়ারম্যান, প্রবীণ রাজনীতিক মুক্তিযোদ্ধা মীর মোনায়েম সালেহীন সুবল। খবর পেয়ে তিনি হাসপাতালে ছুটে যান এবং সমাজসেবা অধিদপ্তর পরিচালিত রোগী কল্যাণ সমিতির মাধ্যমে এ নেতাকে চিকিৎসা সহায়তা দেন।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা নজরুল ইসলাম সারণীক বলেন, ওই বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তির পর বালিশ ও কম্বলের ব্যবস্থা করে দেয়া হয়েছে। হাসপাতাল ত্যাগ করার পূর্বে কতৃপক্ষকে সেবাযতœ দেয়ার অনুরোধ করেছি। বেশ কিছুদিন যাবৎ অসুস্থ থাকায় শরীর খুবই দুর্বল, কথা বলতে পারেন না। একটু সুস্থ্য হলে পরিচয় জেনে স্বজনদের কাছে পৌঁছে দেব।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এই ক্যাটাগরির আরো সংবাদ

আমাদের পরিবার

প্রকাশনা সম্পাদক :আব্দুছ ছালাম সবুজ প্রধান সম্পাদক:মোহাম্মদ আজাহারুল হক সম্পাদক:এস, এম, মোমতাজ উদ্দিন যুগ্ম সম্পাদক :রোবেল মাহমুদ বার্তা সম্পাদক:ফরিদুল আলম সজীব মফস্বল সম্পাদক:সারুয়ার ফরাজী নির্বাহী সম্পাদক:আনিন চিপ রিপোটার:লিয়াকত আলী