Home আমার বাংলা ভালুকায় দুদকের অভিযানে ৩৫ কোটি টাকার বনভূমি উদ্ধার

ভালুকায় দুদকের অভিযানে ৩৫ কোটি টাকার বনভূমি উদ্ধার

লিয়াকত আলী, স্টাফ রিপোর্টার:
ময়মনসিংহের ভালুকা উপজেলার জামিরদিয়া এলাকায় বনভূমি উদ্ধারে অভিযান চালিয়েছে দুদক। জনৈক আ: গাফ্ফার চৌধুরীর দখলে থাকা সারে তিন একর বনভুমি উদ্ধারে যৌথ অভিযান চালিয়েছে দুদক ও বনবিভাগ।
মঙ্গলবার উপজেলার হবিরবাড়ী বিটের আওতাধীন জামিরদিয়া মৌজার ৬৭দাগে জবর দখল হওয়া প্রায় পয়ত্রিশকোটি টাকা মূল্যের সারে তিন একর বনভুমি উদ্ধারে এ অভিযান চালানো হয়।
জানা যায়, দুদকের সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহ অঞ্চলের সহকারী উপ পরিচালক এনামুল হক, সাধন চন্দ্র সূত্রধরের নেতৃত্বে জবরদখল হওয়া ভুমিতে বাউন্ডারী নির্মানের খবর পেয়ে বিশেষ অভিযান চালানো হয়। এ সময় ভালুকা রেঞ্জ অফিসার মোজাম্মেল হোসেন, হবির বীট অফিসার আব্দুর রফিক, ভালুকা মডেল থানা পুলিশসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ উচ্ছেদ অভিযানে অংশ নেয়।
হবিরবাড়ী বীট কর্মকর্তা আব্দুর রফিক জানান, স্থানীয় জমির দালাল বেলাল ফকির ও ওই ওয়ার্ডের মেম্বার আবুল হাশেমের নেতৃত্বে ওই বনভুমিতে বাউন্ডারির কাজ চলছিল। এ অবস্থায় আমাদের যৌথ অভিযানে তা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। অভিযুক্ত বেলাল ফকির বনের জমি জবর দখল করে ঢাকার বিভিন্ন মালিকের কাছে মোটা অংকের অর্থের বিনিময়ে বিক্রয় করে থাকে বলে অভিযোগ রয়েছে।
অভিযুক্ত বেলাল ফকির জানান, পাশেই ৮৬ দাগে স্কয়ার ফ্যাক্টরি ও অন্যান্য দাগে বিভিন্ন ফ্যাক্টরিতে বনের দাবিকৃত জমিতে নির্মান কাজ চলমান থাকলেও ওদের কিছু না বলে আমার রের্কডিয় ভুমিতে বনের লোকজন উদ্দেশ্য প্রণোদিতভাবে উচ্ছেদ অভিযান চালিয়েছে।
দুদকের ময়মনসিংহ অঞ্চলের টিম জানায়,তাদের এই অভিযান অব্যহত থাকবে। এ ব্যাপারে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।
ভালুকা রেঞ্জ অফিসার মোজাম্মেল হোসেন জানান, দুদকের এই অভিযানে আমাদের অংশগ্রহন অব্যহত থাকবে এবং জবরদখলকারী যেই হোক তার কবল থেকে বনভুমি উদ্ধারে আইনগত ব্যাবস্থাসহ সকল ধরনের ব্যাবস্থা গ্রহন করা হবে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

খালেদা জিয়া জেল থেকে বাইরে আসুক সরকার চায়না- মির্জা ফখরুল

ডেস্ক সংবাদঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, ‘এই সরকার চায়না…