Home খেলাধুলা আইসিসির বর্ষসেরা একাদশে মুস্তাফিজ
খেলাধুলা - জানুয়ারি ২৩, ২০১৯

আইসিসির বর্ষসেরা একাদশে মুস্তাফিজ

২০১৮ সালে ওয়ানডে ফরম্যাটে ক্রিকেটারদের পারফর্মেন্সের উপর ভিত্তি করে বর্ষসেরা একাদশ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বল হাতে দুর্দান্ত পারফর্ম করে ২৯ উইকেট নিয়ে সেরা বোলারের কাতারে ছয়ে থাকায় এই একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশ দলের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

এছাড়া ভারতের চারজন, ইংল্যান্ডের চারজন, আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের একজন করে ক্রিকেটারকে রাখা হয়ে এই একাদশে। আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশের অধিনায়কত্ব করবেন ভারতের অধিনায়ক ভিরাট কোহলি।

দলটির উইকেটরক্ষকের দায়িত্বে থাকবেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে আইসিসির এই একাদশে জায়গা পেয়েছেন ভারতের রোহিত শর্মা এবং ইংল্যান্ডের জনি বেয়ারস্টো।

তিনে খেলবেন কোহলি, মিডেল অর্ডারের দায়িত্ব পালন করবেন ইংলিশ টেস্ট অধিনায়ক জো রুট, নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর এবং বাটলার। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে একাদশে আছেন ইংল্যান্ডের বেন স্টোকস।

মুস্তাফিজের সাথে পেস বোলিং বিভাগ সামাল দিবেন ভারতের জাসপ্রিত বুমরাহ। স্পিন বোলিং বিভাগের দায়িত্ব পালন করবেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান এবং ভারতের বাঁহাতি লেগ স্পিনার কুলদিপ যাদব।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, ভিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, রস টেইলর, জস বাটলার (উইকেটরক্ষক), বেন স্টোকস, মুস্তাফিজুর রহমান, রশিদ খান, কুলদিপ যাদব, জাসপ্রিত বুমরাহ।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

অবশেষে সম্রাট গ্রেপ্তার।

অবশেষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড …