সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন

করোনা পরীক্ষার জন্য অপেক্ষমানদের মধ্যে ১৫ জনের মৃত্যু।

রিপোটারের নাম / ৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

বিদেশ ডেস্কঃ

বড়দিনের ছুটিতে ফেরা মানুষদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করেছে দক্ষিণ আফ্রিকা। এতে করে জিম্বাবুয়ের সঙ্গে দেশটির সীমান্তে অঞ্চলে করোনার পরীক্ষার জন্য অপেক্ষমানদের সারি দীর্ঘতর হয়ে চলেছে।

গত কয়েকদিনে লাইনে দাঁড়িয়ে করোনা পরীক্ষার জন্য অপেক্ষমানদের মধ্যে ১৫ জনের মৃত্যু হয়েছে বলে রয়টার্সসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, আজ ২৬ ডিসেম্বর, শনিবার দুপুর পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় করোনায় আক্রান্ত বেড়ে ৯ লাখ ৮৩ হাজার ৩৫৯ জনে দাঁড়িয়েছে, যা বিশ্বের ১৮তম। আর দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ হাজার ২৭৬ জন করোনারোগীর। সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৩০ হাজার ২৫১ জন। এখনো সেখানে ১ লাখ ২৬ হাজার ৮৩২ জন রোগী চিকিৎসাধীন।

দ্বিতীয় ঢেউ মোকাবিলায় করোনা পরীক্ষা নিয়ে কড়াকড়ি আরোপ করেছে দেশটির সরকার। তবে বিপুল সংখ্যক মানুষের নমুনা পরীক্ষায় বহু সময়ক্ষেপণ হচ্ছে। যে কারণে সীমান্ত এলাকায় মানুষের ভিড় বেড়েই চলেছে। কয়েক কিলোমিটার এলাকা পর্যন্ত বিস্তৃত হয়ে আছে গাড়ি ও ট্রাকের সারি। এমন পরিস্থিতিতে অনেকেই পড়ছেন অসুস্থ হয়ে। পর্যাপ্ত চিকিৎসার অভাবে যাদের অনেকের অবস্থা গুরুতর। ইতোমধ্যে এদের মধ্যে ১৫ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এই ক্যাটাগরির আরো সংবাদ

আমাদের পরিবার

প্রকাশনা সম্পাদক :আব্দুছ ছালাম সবুজ প্রধান সম্পাদক:মোহাম্মদ আজাহারুল হক সম্পাদক:এস, এম, মোমতাজ উদ্দিন যুগ্ম সম্পাদক :রোবেল মাহমুদ বার্তা সম্পাদক:ফরিদুল আলম সজীব মফস্বল সম্পাদক:সারুয়ার ফরাজী নির্বাহী সম্পাদক:আনিন চিপ রিপোটার:লিয়াকত আলী