শিরোনাম
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:২২ পূর্বাহ্ন

ঔষধ প্রশাসন অধিদপ্তরকে ঢেলে সাজাতে হবে- হাইকোর্ট।

রিপোটারের নাম / ১২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

সবুজ সংবাদ ডেস্কঃ

ঔষধ প্রশাসন অধিদপ্তরকে ঢেলে সাজাতে হবে বলে মতামত দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে কোনো প্রতিষ্ঠান মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিতে দ্বিতীয়বার অভিযুক্ত হলে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করার নির্দেশও দিয়েছেন আদালত।

১৪ ডিসেম্বর, সোমবার বিচারপতি মো.খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এই মতামত ও নির্দেশনা দিয়েছেন।

এর আগে ঔষধ প্রশাসন অধিদপ্তর আদালতে তাদের প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদন গ্রহণের পর আগামী ৩ মাসের মধ্যে বাজার থেকে সব মেয়াদোত্তীর্ণ ওষুধ বাজেয়াপ্তের নির্দেশ দেন বিচারকগণ। একই সঙ্গে ফার্মেসিতে অভিযানের পাশাপাশি ওষুধ তৈরির কারখানাগুলোতে অভিযান চালানোর নির্দেশ দেন হাইকোর্ট।

এ সময় আদালত বলেন, উন্নত দেশগুলোর মতো আধুনিক করতে হলে ঔষধ প্রশাসন অধিদপ্তরকে ঢেলে সাজাতে হবে। এছাড়াও কোনো প্রতিষ্ঠান মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিতে দ্বিতীয়বার অভিযুক্ত হলে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করার নির্দেশও দিয়েছেন হাইকোর্ট।

এর আগে এক রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট দেশে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও বিক্রি বন্ধ এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ প্রত্যাহার ও ধ্বংস করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছিলেন। ওই আদেশের প্রেক্ষাপটে ঔষধ প্রশাসন অধিদপ্তর আদালতে প্রতিবেদন জমা দেয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এই ক্যাটাগরির আরো সংবাদ

আমাদের পরিবার

প্রকাশনা সম্পাদক :আব্দুছ ছালাম সবুজ প্রধান সম্পাদক:মোহাম্মদ আজাহারুল হক সম্পাদক:এস, এম, মোমতাজ উদ্দিন যুগ্ম সম্পাদক :রোবেল মাহমুদ বার্তা সম্পাদক:ফরিদুল আলম সজীব মফস্বল সম্পাদক:সারুয়ার ফরাজী নির্বাহী সম্পাদক:আনিন চিপ রিপোটার:লিয়াকত আলী