সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৪:৪৮ পূর্বাহ্ন

করোনায় প্রতি আইসিইউ রোগীর জন্য খরচ ৪ লাখ টাকা -জাহিদ মালেক।

রিপোটারের নাম / ৪৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

স্বাস্থ্য ডেস্কঃ

করোনা (কোভিড-১৯) রোধে প্রত্যেক আইসিইউ বেডের রোগীর পেছনে সরকারের গড়ে চার লাখ টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও হাজারো স্বাস্থ্যকর্মীর প্রচেষ্টায় দেশের করোনা এখনো নিয়ন্ত্রণে রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

১২ ডিসেম্বর, শনিবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘সর্বজনীন স্বাস্থ্যসেবা দিবস-২০২০’ উপলক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের হেলথ ইকোনমিক ইউনিট আয়োজিত সেমিনারে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এ বিষয়ে জাহিদ মালেক বলেন, করোনার শুরু থেকেই দেশের মানুষের জন্য প্রয়োজনীয় চিকিৎসাসেবা ফ্রি করে দিয়েছে সরকার। পরিসংখ্যান মতে, করোনা মোকাবিলায় প্রত্যেক আইসিইউ বেডের রোগীর পেছনে সরকারের গড়ে প্রায় চার লাখ ও সাধারণ বেডের রোগীর জন্য ১ লাখ ৩০ হাজার টাকা ব্যয় হয়েছে।

তিনি আরো বলেন, সময়মতো জরুরি ও প্রয়োজনীয় ওষুধের মজুত রাখা হয়েছে। সঠিক সময়ে ডেডিকেটেড হাসপাতাল ও বেড সংখ্যা বাড়ানো হয়েছে। দ্রুততার সঙ্গে করোনার টেস্ট সেন্টার একটি থেকে ১২০টি করা হয়েছে।

এছাড়াও অল্প কয়েক দিনের মধ্যে দেশের ৫৯টি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু করা হয়েছে বলেও উল্লেখ করেন স্বাস্থ্যমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এই ক্যাটাগরির আরো সংবাদ

আমাদের পরিবার

প্রকাশনা সম্পাদক :আব্দুছ ছালাম সবুজ প্রধান সম্পাদক:মোহাম্মদ আজাহারুল হক সম্পাদক:এস, এম, মোমতাজ উদ্দিন যুগ্ম সম্পাদক :রোবেল মাহমুদ বার্তা সম্পাদক:ফরিদুল আলম সজীব মফস্বল সম্পাদক:সারুয়ার ফরাজী নির্বাহী সম্পাদক:আনিন চিপ রিপোটার:লিয়াকত আলী