Home আন্তর্জাতিক বিস্ফোরণের ঘটনায় পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী।

বিস্ফোরণের ঘটনায় পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী।

বিদেশ ডেস্কঃ

লেবাননের রাজধানী বৈরুতে বিস্ফোরণের ঘটনায় সৃষ্ট চাপের মুখে পদত্যাগ করলেন দেশটির  প্রধানমন্ত্রী হাসান দিয়াব । ১০ আগস্ট, সোমবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে তার নেতৃত্বাধীন সরকারের পদত্যাগের ঘোষণা দেবেন তিনি।

এর আগে ইরান সমর্থিত শক্তিশালী হিজবুল্লাহ গোষ্ঠী এবং মিত্রদের সমর্থন নিয়ে গত জানুয়ারিতে মন্ত্রিসভা গঠন করেন হাসান দিয়াব। দেশটির স্বাস্থ্যমন্ত্রী বার্তাসংস্থা রয়টার্সের কাছে এই তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী হাসান দিয়াব নেতৃত্বাধীন সরকার শিগগিরই পদত্যাগের ঘোষণা দেবে। সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাতির উদ্দেশে দেয়া ভাষণে পুরো সরকারের পদত্যাগের ঘোষণা দিবেন হাসান দিয়াব।

এর আগে চলামান সরকারবিরোধী তীব্র বিক্ষোভের মাঝে সোমবার দেশটির আরো দুজন মন্ত্রী পদত্যাগ করেন। এ পর্যন্ত দেশটির ৯ এমপি এবং মন্ত্রিসভার অন্তত চার সদস্য পদত্যাগ করেন। ফলে হাসান দিয়াবের নেতৃত্বাধীন সরকার ভাঙনের মুখে পড়ছে বলে জানান বিশ্লেষকরা।

প্রসঙ্গত, ৪ আগস্ট, মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির রাজধানী বৈরুতের বন্দরে ভয়াবহ বিস্ফোরক দ্রব্যের গুদামে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এই বিস্ফোরণে অনন্ত ১৩৫ জন নিহত হয়। আর আহত হয়েছে আরো পাঁচ হাজার মানুষ।

এতে বহু ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় তিন লাখ মানুষ ঘর-বাড়ি হারিয়ে এখন রাস্তায়। দেখা দিয়েছে খাদ্য সংকট। আর এরপর থেকেই সরকার বিরোধী বিক্ষোভ শুরু হয় দেশটিতে। দেশটির জনগণ এই বিস্ফোরণের জন্য সরকারের দায়িত্বে অবহেলাকেই দায়ী করেন।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

মার্কেট ও শপিংমল গুলোতে আকস্মিক অভিযান যে কারনে।

ডেস্ক সংবাদঃ করোনা সংক্রমণে দেশে এত মানুষের মৃত্যুর পরও উদাসীন সাধারণ মানুষ। সরকার নির্দেশ…