Home লাইফষ্টাইল ভাড়া করা প্রেমিকের চাকরি।
লাইফষ্টাইল - November 30, 2019

ভাড়া করা প্রেমিকের চাকরি।

ডেস্ক সংবাদঃ

রোজ চাকরি করতে করতে আপনি হাঁপিয়ে যাচ্ছেন, একঘেয়ে কাজ কার আর ভাল লাগে বলুন। কিন্তু শুনলে অবাক হবেন পৃথিবীতে এমন অনেক চাকরি আছে, যাকে আপনি চাকরি হিসাবে ভাবতেই পারবেন না। পৃথিবীজুড়ে অনেক মানুষের বেঁচে থাকার রসদ যোগাচ্ছে এই চাকরিগুলো।

প্রফেশনাল পুশারঃ ট্রেনে-বাসে চলতে গেলে এই কথাটি প্রায়ই কানে আসে ‘ধাক্কা দেবেন না’। কিন্তু আপনি কি জানেন, এই ধাক্কা দেয়ার কাজটি কারও কারও পেশা হতে পারে। জাপান ও নিই ইয়র্ক সিটিতে রেলস্টেশনে ভিড়ের সময় প্রফেশনাল পুশাররা ধাক্কা দিয়ে ট্রেনের ভিতর লোক ঢুকাতে সাহায্য করে। আগে এটি স্টুডেন্টদের জন্য পার্টটাইম চাকরি ছিল। এখন এটি ফুল টাইম চাকরি হিসেবে অনেকেই বেছে নিচ্ছে।

ভাড়া করা প্রেমিকের চাকরিঃ আপনার কি কোনো প্রেমিক আছে? না থাকলে চিন্তা নেই! অনায়াসে ভাড়া করতে পারেন প্রেমিক। আজকাল ইন্টারনেটে এমনই সব লোভনীয় বিজ্ঞাপনের দেখা মেলে। ছবি, নাম সহ কার ভাড়া কত সব তথ্য থাকবে হাজির। জাপান, চীন, আমেরিকা, ইউরোপ, দক্ষিণ আফ্রিকার মতো দেশগুলোতে প্রেমিক ভাড়া দেওয়া হয়ে থাকে এবং এটি সেসব দেশে আইনসম্মত।

বমি পরিষ্কারের চাকরিঃ ছোটদের বিভিন্ন পার্কে নানা ধরনের রাইড থাকে। আতঙ্ক থাকা সত্ত্বেও এসব রাইডে চড়ার লোভ সামলাতে পারে না অনেকে। এরমধ্যে এমন কিছু রাইড আছে যাতে চড়ে বমি হয় না এমন মানুষ কমই আছে। তাদের তো আর চিন্তা নেই। বমি করেই খালাস। এই বমি পরিষ্কারের কাজটি করে কেউ কেউ তার জীবিকা অর্জন করছে। তাদের শুধু পার্কের বমি পরিষ্কারের জন্যই রাখা হয়। আর তারা কোনোরকম অস্বস্তিবোধ ছাড়াই কাজটি করে থাকে।

ডিওডোরেন্ট টেস্টারঃ এই পেশার মানুষদের দিনের পুরো সময়টা অন্যের শরীরের ডিওডোরেন্টের গন্ধ পরীক্ষা করতে হয়। কোন ফ্লেভারটি আমার, আপনার জন্য ভালো হবে এটা তারাই বাছাই করেন। ডিওডোরেন্টের গন্ধ সবচেয়ে বেশি বোঝা যায় বগল আর গলায়। তাই এই বিষয়ে পেশাদার পরীক্ষককে মূলত বগলের গন্ধই বেশি শুঁকতে হয়। এরপরই পরীক্ষক কোম্পানিকে রিপোর্টে লেখেন সেই বিশেষ সেন্ট বা ডিওডোরেন্টের পারফরম্যান্স, ভাল দিক- খারাপ দিক, বাজারে কতটা চলবে, সেই সব বিষয়ে।

ওয়াটার স্লাইড পরীক্ষকঃ ওয়াটার কিংডমে গিয়ে পানির মধ্যে ঘণ্টার পর ঘণ্টা আনন্দ করছেন। ওয়াটার স্লাইড দিয়ে বন্ধুদের সঙ্গে প্রতিযোগিতা করে নিচে নামছেন। কোনো ধরনের দুর্ঘটনার মুখোমুখি হচ্ছেন না। এর কারণ ওয়াটার স্লাইড পরীক্ষক। আপনাকে সুস্থ রাখতে জীবনের ঝুঁকি নিয়ে ওয়াটার স্লাইড টেস্টার আগে থেকেই স্লাইডটি পরীক্ষা করে নেয়। এই স্লাইডে কোনো ধরনের দুর্ঘটনা হওয়ার আশঙ্কা আছে কি না- এটা দেখার দায়িত্ব তাদের। লাইনে দাঁড়ানোর চাকরিঃ লাইনে দাঁড়িয়ে থাকতে কার ভাল লাগে। মাঝে মাঝেই মনে একটা যদি লোক পাওয়া যেত দাঁড়ানোর জন্য! জাপানে এই প্রফেশনের চাহিদা খুব৷ কিছু মানুষ আপনার হয়ে লম্বা লাইনে দাড়িয় থাকবেন ঘন্টার পর ঘন্টা। তার পরিবর্তে আপনাকে শুধু টাকা দিতে হবে তাদের।

ঘুমানোর চাকরিঃ শুনতে অদ্ভুত লাগলেও এমন চাকরিও রয়েছে। ঘুমিয়ে ঘুমিয়েই টাকা রোজকার করা সম্ভব। বৈজ্ঞানিকরা যখন কোনো ঘুমের ওষুধ বা ঘুম সংক্রান্ত কোনো বিষয় নিয়ে গবেষণা করেন তখন কিছু মানুষকে টাকার পরিবর্তে ওই ওষুধ বা গবেষণায় কাজে লাগানো হয়। ঘুমের পরিবর্তেই তারা পাচ্ছেন টাকা।

বিয়ের অতিথি হওয়ার চাকরিঃ এমনও দেশ আছে যেখানে অতিথি কম পড়ে। বিয়েতে অতিথি ভাড়া করা হয়। জাপানে এই কাজের প্রচলন রয়েছে। বিয়ের অনুষ্ঠানে অতিথির সংখ্যা বাড়াতে ভাড়া করা হয় অন্যদের। টাকার পরিবর্তে তারা বিয়েবাড়ি গিয়ে খেয়ে আসেন। তার সঙ্গে অর্থও পান।

কাঁদার চাকরিঃ রুদালি সিনেমা দেখে থাকলে আপনি এই চাকরি সম্পর্কে জানবেন। কিছু মানুষকে ভাড়া পাওয়া যায় কোনো মানুষের মৃত্যুতে কাঁদার জন্য। যাদের কাজই হল মানুষের মৃত্যুতে গিয়ে কেঁদে আসা এবং পরিবর্তে অর্থ সংগ্রহ।

আসবাব পরীক্ষকঃ আসবাব পত্র তৈরি হওয়ার পরে কিছু মানুষকে দিয়ে তার আরাম পরীক্ষা করানো হয়। অর্থাৎ কিছু মানুষ থাকে যারা ওই আসবাবে শুয়ে বসে ঘুমিয়ে দেখে নেয় তাতে আরাম হচ্ছে কিনা। তার পরিবর্তে তাকে অর্থ দেয়া হয়।সূত্রঃ

বাংলাদেশ জার্নাল

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন প্রদান নিয়ে শিক্ষা মন্ত্রণালয় নতুন সিদ্ধান্ত।

শিক্ষা ডেস্কঃ মাস শেষে নির্দিষ্ট দিনে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন প্রদানের সিদ্ধান্…