Home রাজনীতি জাতীয় শ্রমিক লীগের সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রাজনীতি - 2 weeks ago

জাতীয় শ্রমিক লীগের সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন জাতীয় শ্রমিক লীগের সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল পৌনে ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন তিনি।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং শ্রমিক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সঙ্গে ছিলেন।

প্রধানমন্ত্রী সম্মেলনে ভাষণ দেবেন। এরপর বিকেল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে নেতৃত্ব নির্বাচনের দ্বিতীয় অধিবেশন।

ক্ষমতাসীন দলের এই সহযোগী সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি দুই বছর অন্তর জাতীয় সম্মেলন হওয়ার কথা। এর মধ্যে সম্মেলন না হওয়ায় টানা সাত বছর পার করেছেন বর্তমান কমিটির নেতৃত্ব। সর্বশেষ ২০১২ সালের ১৯ জুলাই শ্রমিক লীগের সম্মেলন হয়। সম্মেলনে দুই বছর মেয়াদি কমিটির সভাপতি নির্বাচিত হন নারায়ণগঞ্জের শ্রমিক নেতা শুকুর মাহমুদ এবং সাধারণ সম্পাদক হন জনতা ব্যাংক ট্রেড ইউনিয়নের নেতা সিরাজুল ইসলাম।

১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠিত জাতীয় শ্রমিক লীগ আগে আওয়ামী লীগের সহযোগী সংগঠন বলে বিবেচিত হতো। তবে নির্বাচন কমিশনের গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ-২০০৮ এর বিধিমালা অনুযায়ী দলীয় গঠনতন্ত্র সংশোধন করায় এই সংগঠন ও ছাত্রলীগ সহযোগী সংগঠনের মর্যাদা হারায়। অবশ্য সংগঠন দুটি ভ্রাতৃপ্রতিম সংগঠনের মর্যাদা পাচ্ছে।- সূত্রঃবাংলাদেশ জার্নাল

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

বুবলীকে দল থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

ডেস্ক সংবাদঃ পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নিয়ে সমালোচিত নরসিংদীর সংরক্ষিত নারী আসনের এমপি …