Home রাজনীতি বিএনপির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খানের পর রাজনীতি ছাড়লেন দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।
রাজনীতি - November 6, 2019

বিএনপির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খানের পর রাজনীতি ছাড়লেন দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

ডেস্ক সংবাদঃ

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান দল থেকে সরে দাঁড়ানোর পর এবার রাজনীতি থেকে অবসরে চলে গেলেন দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

নিজ হাতে লেখা পদত্যাগপত্রও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জমা দিয়েছেন তিনি। ৬ নভেম্বর, বুধবার গণমাধ্যমকে মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজনীতি থেকে অবসরের বিষয়ে মাহবুবুর রহমান বলেন, ‘আমি এখন রাজনীতি করি না। রাজনীতি থেকে সরে এসেছি। আমি রিজাইন করেছি দল থেকে। দলের স্থায়ী কমিটির সদস্য ও প্রাথমিক সদস্যপদ প্রত্যাহার করে নিয়েছি। দেড় মাস থেকে দুমাস আগে।’

কী কারণে অবসর, এমন প্রশ্নের জবাবে লে. জে. (অব.) মাহবুব বলেন, ‘কারণ হচ্ছে, আমি বয়স্ক মানুষ। সামনের ডিসেম্বরে ৮০ বছর পূর্ণ হবে। রাজনীতিতে কনট্রিবিউট করার মতো আমার কিছু নেই।’

তিনি আরো বলেন, ‘আমি রাজনীতি নিয়ে বীতশ্রদ্ধ হয়ে পড়েছি। বাংলাদেশে রাজনীতি নাই। এখানে কোনো আদর্শও নাই। এখানে রাজনীতির নামে একটা এক্সপ্লয়টেশন চলছে। একটা তোষামোদ, ধাপ্পাবাজি ও মিথ্যাচারিতা চলছে।’

বিগত কয়েক বছরে বিএনপির সিনিয়র নেতাদের মধ্যে ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরীর পর গতকাল মঙ্গলবার (৫ নভেম্বর) বিএনপি ছাড়েন আরেক ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান। মাহবুবুর রহমানের পদত্যাগের মধ্য দিয়ে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের কেউ প্রথমবারের মতো দল ছাড়লেন।

উল্লেখ্য, সেনাবাহিনী থেকে অবসর গ্রহণের পর বিএনপিতে যোগ দেন মাহবুবুর রহমান। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নে দিনাজপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি বাংলাদেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে নির্বাচন করে আওয়ামী লীগের প্রার্থী খালিদ মাহমুদ চৌধুরীর কাছে পরাজিত হন।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

গফরগাঁওয়ে ঈদের দিনে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২ ও আহত ১।

আব্দুছ ছালাম সবুজ (গফর গাঁও ময়মনসিংহ),২৫মে। ময়মনসিংহের গফরগাঁওয়ে ঈদের দিন সোমবার দুপুরে…